জনতার স্বাধীনতা
- মোঃ মাসউদ রানা ১১-০৫-২০২৪

স্বাধীনতা নিপীড়িত মানুষের চিৎকার
স্বাধীনতা সেই আটচল্লিশ থেকে বার বার
পিছিয়ে পড়ার ধিক্কার ।

স্বাধীনতা কামারের হাতে বানানো ধারালো ছুড়ি
স্বাধীনতা রাখাল ছেলের বাঁশির বুলি
স্বাধীনতা মুক্তিযোদ্ধার লাগানো গাছ
স্বাধীনতা শহীদের ফের ফুল হয়ে ফোটা।

স্বাধীনতা মুক্তিযুদ্ধের শেষটা
স্বাধীনতা মায়ের দেখা স্বপ্নের দেশটা
স্বাধীনতা একটা কবিতা
স্বাধীনতা জীবন দিয়ে কেনা একটা উপন্যাস
যা রক্ত দিয়ে লেখা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।